UnishKuri
Web-entertainment-2.jpg

কীভাবে করবে শীতের মোকাবিলা?
যদিও হাড় কাঁপানো শীত এখনও পড়েনি তবুও যেটুকু পড়েছে সেটুকু থেকে যদি নিজেকে ঠিকঠাকভাবে না বাঁচাতে পার তা হলে কিন্তু বড়দিনের পিকনিক বা নিউ ইয়ারের পার্টি সব গল্প হয়ে যাবে! তাই এই ঠান্ডায় নিজেকে কী করে রাখবে এক্কেবারে ফিট অ্যান্ড ফাইন, জেনে নাও এক ঝলকে…

যে সব খাবার শীতকালে ঘুরিয়ে-ফিরিয়ে ডায়েটে রাখা উচিত অবশ্যই:
শীতকালে যেদিকে তাকাও সেদিকে নানা রকমের লোভনীয় মেনু অপেক্ষা করে থাকে আমাদের জন্য। সে সব তো খাবেই, তবে কয়েকটা খাবার নিজের ডায়েটে অতিঅবশ্যই রাখতে হবে। যেগুলো হল মিষ্টি আলু, গাজর, পালং শাক, গ্রিন টি, কড়াইশুঁটি, যে কোনও মরশুমি সবজির রস, আদা, রসুন এবং পেঁয়াজ। এগুলো প্লেটে থাকলে কোন বান্দার সাহস তোমার শীত এনজয় করার পথে বাম্পার হয়ে দাঁড়ায়!

যা এই শীতে একদম খাবে না…

লঙ্কা বা লঙ্কার গুঁড়ো: শীতে খাবারে বেশি ঝাল খাওয়ার দিকে নজর যায় বাঙালির। তবে বঙ্গসন্তানদের যে চিরকালই পেট নিয়ে একটা সমস্যা তৈরি হয় তা তো জানা কথাই। তাই এই শীতে যেন ওই কারণে এনজয়মেন্টে কোনও ব্রেক না লাগে, তাই লঙ্কার সঙ্গে এই মরশুমে বন্ধুত্ব না করাই মঙ্গল।