UnishKuri
Web-entertainment-2.jpg

সরস্বতীপুজোয় শো-স্টপার হবে কী করে?
‘বাঙালির ভ্যালেন্টাইন ডে’ মানে সরস্বতীপুজো আসতে বাকি আর মাত্র হাতে গোনা কয়েকটি দিন বাকি। সেদিন স্কুলে, কলেজে বা টিউশনে গিয়ে অঞ্জলি দেওয়া বা ভোগ খাওয়া ফাঁকে সেই ‘special someone’-এর নজরে ধরা দেওয়ার ফন্দি ফিকিরও নিশ্চয়ই মনে-মনে এঁটে ফেলেছ। কিন্তু বন্ধু, এই ফেস্টিভ সিজ়নটার ছাপ যে এখনও স্পষ্ট তোমার চেহারায় সে দিকে একবারও খেয়াল করেছ? না করে থাকলে আয়নার সামনে গিয়ে দাঁড়াও। তাকে প্রোপোজ় করতে যাওয়ার সময় যদি ভুড়িটা পাঞ্জাবির নীচ থেকে চিৎকার করে বলে ‘এই যে আমিও আছি!’ কেমন লাগবে বল তো? কিংবা ধরো বেশ কোমর দেখিয়ে শাড়ি পরেছ, কিন্তু মাঝখান থেকে তোমার ‘লাভ হ্যান্ডেল্‌স’ বা কোমরের বাড়তি মেদ সব প্রস্তুতিই এক্কেবারে মাঠে মেরে দিল।

তবে এই মুশকিলের আসানও আমাদের হাতে আছে! সময় কম বলে চাপ নিয়ো না, শুধু এক সপ্তাহেই কীভাবে হয়ে উঠতে পারো বাঙালির ভ্যালেন্টাইন ডে-র শো-স্টপার সে ফান্ডা জেনে নাও এবার…

১। স্টার্চ এবং চিনি খাওয়া একদম চলবে না।
২। প্রোটিন, ফ্যাট আর শাক-সবজির খাওয়ার পরিমাণ বাড়িয়ে দাও।
৩। এই দিন সাতেকের মধ্যে অন্তত তিনবার ওয়েট লিফ্টিং বা পুশ আপের মতো এক্সারসাইজ় করবে অবশ্যই!
৪। যাই খাবার খাও না কেন পরিমাণ বেঁধে নাও। ভাল লাগলেই হাপুত হুপুত করে খেতে বসে যেয়ো না!
৫। প্রোটিনে ভরপুর ব্রেকফাস্ট করা প্রয়োজন। এই ক’দিন সিন্থেটিক ফ্রুট জুস বা কোল্ড ড্রিঙ্কের থেকে নিজেকে দূরে রাখো নিজেকে।
৬। খাবার খাওয়ার আধঘণ্টা আগে জল খাও। প্রসেস‌্‌ড ফুড খাওয়া একদম চলবে না এই ক’দিন।
৭। পরিমাণ মেপে খাওয়া মানে কিন্তু খালি পেটে থাকা নয় এটা মাথায় রেখো। আর রাতে পরিমাণ মতো ঘুম খুব প্রয়োজন।
এইটুকু মেনে চললে এই সরস্বতী পুজোয় তোমার শো-স্টপার হওয়া কে আটকায়!