UnishKuri
Web-entertainment-2.jpg

রোগা হওয়া এবং ত্বকের গ্লো বাড়ানোর ম্যাজিক ড্রিঙ্ক!
একেই তাপমাত্রার পারদ যে রেটে এগিয়ে চলেছে মনে হচ্ছে আর কিছুদিনের মধ্যেই তা এভারেস্ট ছোঁবে! এই অবস্থায় এক্সারসাইজ় করার কথা বললে কার না মাথা গরম হয়! কিন্তু গরম বলে হাত পা ছাড়া দিলে যদি ওজন বাবাজির অতর্কিত হামলায় নাস্তানাবুদ হতে হয় তখন? চাপ নেই বৎস ১৯ ২০ থাকতে ভয় কীসের? আমরা তোমাদের সঙ্গে শেয়ার করব এমন কিছু ম্যাজিক ড্রিঙ্কের নাম যা খেলে ওজন তো বাড়বেই না আর ত্বকের ঔজ্জ্বল্যও বাড়বে বহুগুণ!

১। এই লিস্টে একনম্বর নাম নিঃসন্দেহে জল। এই গরমে দিনে কম করে তিন লিটার জল শরীরে যাওয়া মাস্ট!

২। এই গরমে লেবুর সরবতই তোমার বেস্ট ফ্রেন্ড। কোল্ড ড্রিঙ্কের বদলে তাই সরবতের হাত ধরা প্র্যাকটিস করো এবার।
৩। পুদিনা পাতার সরবত খাও যত পার। পুদিনা পাতা জলে ভিজিয়ে রাখো সারারাত। পরেরদিন সেটা ছেঁকে নিয়ে জলটা খাও। এতে শরীর তো ঠান্ডা থাকে বটেই। মন-মেজাজও ভাল থাকে এই গরমে। ফলে ত্বকে গ্লো আসে এমনিতেই!
৪। দুধ-চিনি দিয়ে কড়া চা খাওয়ার পাট চুকিয়ে ত্বকের ঔজ্জ্বল্য বাড়াতে ভরসা রাখো গ্রিন টি বা উলং টি-র উপর। ও হ্যাঁ, শরীরে ভরপুর অ্যান্টিঅক্সিডেন্ট আনার পাশাপাশি এরা কিন্তু ওজন নিয়ন্ত্রণে রাখতেও সিদ্ধহস্ত!
৫। এমনিতেই গরমে ডাবের জল খেতে বলে ডাক্তাররা। কিন্তু শুধু শরীরের হাজার-একটা রোগ উপসম নয়। ডাবের জল কিন্তু নিষ্প্রাণ ত্বকে প্রাণ ফেরায়।
৬। অ্যালো ভেরা জুস কিন্তু শুধু স্কিনের পক্ষেই ভাল না। ওজন কমাতেও এর বেশ নাম ডাক। তাই অবশ্যই এই গরমে অ্যালো ভেরাকে বন্ধু করতেই হবে।
৭। যে কোনও ফ্রেশ ভেজিটেব্‌ল জুস এই সময় খেলে যেমন তোমার ওজন নিয়ন্ত্রণে থাকবে তেমনই স্কিনের গ্লো বাড়বে তরতর করে।
তা হলে আর অপেক্ষা কীসের। এই গরমে বন্ধুত্ব পাতিয়ে নাও এদের সঙ্গে আর তোমার ত্বক হয়ে উঠুক আরও উজ্জ্বল আর ওজন? সে থাকবে এক্কেবারে বাড়ির বাইরের!