UnishKuri
Web1.jpg

ARIES (March 21-April 20)

সপ্তাহান্তে এরিজ় দাদা-দিদিদের মেজাজের তল পাওয়া ভার হবে। শেষ দেখে ছাড়ার একটা অকারণ গোঁ ধরে বসে থাকার সম্ভাবনা থাকবে প্রবল। ছুটির মরসুম হলেও নিতান্ত বাড়ির কাজেকর্মেও ছটফটানিটা ফুটে বেরোবে অবধারিত ভাবেই। ‘উঠল বাই, তো কটক যাই’ মনোভাবটা সুতরাং এ ক’দিন একটু কনশাসলি ইগনোর করতে পারলেই মঙ্গল। ইলেকট্রিক জিনিসপত্রে হাত দেওয়ার সময় (শুধু এই ক’টাদিনই নয়, বরং চিরকালই!) সাবধানতা অবলম্বন করার কথা যদি এই বুড়ো বয়সে নতুন করে মনে করিয়ে দিতে হয়, তা হলে আর কিছু বলার নেই! বিয়ে-থার সিদ্ধান্ত নেওয়ার পক্ষেও এই ছুটিটা আদর্শ নয় মোটেই।

 

TAURUS (April 21-May 20) 

সামনের ক’টাদিন প্ল্যানমাফিক যে সবকিছু চলবে না, একথা হলফ করে বলা যায়। আগে থাকতে যা কিছু ভেবে রেখেছিলে, তার বরং উল্টোটাই হওয়ার সম্ভাবনা বেশি। এই বাজারে আশেপাশের আবহাওয়ার মতোই এক’দিনে তোমার মুডের প্রেডিকশনও এক্ষুনি করা যাচ্ছে না। শনি-রবিবার নাগাদ চাপে পড়ে মাথাটা আগ্নেয়গিরি আর চিন্তাগুলো ফুটন্ত লাভা হয়ে যাওয়াটাও আশ্চয্যি নয়।

 

GEMINI (May 21-June 20)

সত্যিকারের ভাল কোনও কাজ করার জন্য এই ছুটিটা উপযুক্ত সময়। বাড়িতে কোনও কাজ অনেকদিন ধরে পড়ে থাকলে এইবেলা তা সেরে রাখতে এক’দিন জেমিনি দাদা-দিদিরা যত এফর্ট দেবে, অর্থনৈতিক ও পারিবারিক দিক থেকে আনেওয়ালা সময়টা ততই সুজলা-সুফলা হয়ে উঠবে। শনিবার সন্ধে নাগাদ চাকরি, ব্যক্তিগত জীবন বা ছুটিছাটা ভাল খবরটা যে ঠিক কোন দিক থেকে এসে তোমাদের মুখে হাসি ফোটাবে, বলা মুশকিল! রবিবারেও একলা-হতাশ-বোকা-বোকা লাগার কোনওরকম আশঙ্কার ছিটেফোঁটাও নেই। যাদের দেখা পেলে তোমার এ-কান থেকে ও-কান অবধি হাসি ছড়িয়ে পড়ে, তেমন লোকজনের সঙ্গে এই রবিবারে হঠাত্‌ করেই দেখা হয়ে যাওয়ার সম্ভাবনাও হ্যাজ়!

 

CANCER (June 21-July 21)

‘কাজ করে যাও, ফলের আশা কোরো না’ কথাটা একটা বাজে কথা। যেসব ক্যানসার ভ্রাতা ও ভগিনীরা অ্যাদ্দিন ধরে কোনওকিছুর পিছনে লেগেছিলে, এই ছুটির মরসুমেও তার জমজমাট ফল পাবে। ব্যক্তিগত ফ্রন্টে যে কাজটা শেষ হয়ে এসেছে-এসেছে, সেটার প্রতি যত্নশীল হয়ে সুষ্ঠুভাবে সেটাকে কমপ্লিট করার চেষ্টা রেখো এক’দিন। রোববারে মাথা ঠান্ডা রাখতে পারা আর আত্মসংযম, এই দুটো জিনিস তোমাদের ভীষণ দরকার। অন্যথায় পরিস্থিতির হাতের খেলার পুতুলে পরিণত হয়ে ক্যাবলা হয়ে যাওয়ার ভয় রয়েছে আচ্ছা রকম!

 

LEO (July 22-August 21) 

জগত্‌-সংসার ভুলে নিজের পছন্দসই কাজে ডুবে যেতে হলে এই ছুটিটা লিও-দের জন্য আদর্শ। অনেকদিন ধরে যা-যা অ্যাচিভ করার জন্য প্রাণপাত করছিলে, সেগুলো এই ছুটিতেই সত্যি হয়ে ওঠার সম্ভাবনা প্রবল! শনি-রবিবার সক্কাল-সক্কাল দারুণ এনার্জেটিক লাগবে আশপাশটা। তাতে মত্ত না হয়ে গিয়ে একটু চোখ-কান খোলা রেখো। তোমার একান্ত ব্যক্তিগত কোনও জায়গায় কেউ খোঁচা দিতে পারে এদিন। মাথা গরম না করে ভেবেচিন্তে সেটার সঙ্গে ডিল করার চেষ্টা কোরো।

 

VIRGO (August 22-September 21)

সারা সপ্তাহে যা কিছু কাজকর্ম বাকি রয়ে গিয়েছে, ছুটির দিনগুলোয় সেগুলো বেলাবেলি শেষ করে ফেলার চেষ্টা কোরো। সন্ধে যতই ঘনাবে, এক্কেবারে অদরকারে কাছা খুলে খরচ করে ফেলতেও তোমাদের সাধ ততই তীব্র হবে। কাজেই, সাবধান! এহেন পাগল-পাগল ভাবটা রবিবার সন্ধে নাগাদ একটু স্তিমিত হওয়ার সম্ভাবনা রয়েছে অবিশ্যি। শুক্র-শনিবারে খুব ভুলভাল কিছু করে বসলে রোববার সেই নিয়ে অনুশোচনা হতিইই পারে! মনকে এক’দিন খুব বেশি পাত্তা দিয়ো না, তা হলেই হবে।

 

LIBRA (September 22-October 21) 

সামনের ছুটিটার শুরুতে রুটিনমাফিক কাজকর্মগুলো ভালই হওয়ার কথা সব। ব্যক্তিগত জীবনে এই ক’দিনেই কিছু সারপ্রাইজ় অপেক্ষা করবে লিব্রাদের জন্য। সব মিলিয়ে সময়টা খুব একটা খারাপ যাবে না। শনি-রবিবারে ‘আজ কাপড়-জামা কাচব কিনা’ থেকে শুরু করে ‘রাতে কি বাইরে খেতে যাওয়া যায়’ অবধি সব চিন্তাতেই কনফিউশন দেখা দেবে। কারও সঙ্গে সামান্য ঝামেলাও এই উইকেন্ডে হুড়মুড়িয়ে বেড়ে অনেক বড় আকার নিতে পারে। রাগের মাথায় হড়বড়িয়ে কোনও সিদ্ধান্ত না নিলেই মঙ্গল।

 

SCORPIO (October 22-November 21)

এই ছুটির শুরুটা Scorpio-দের সেই একই রকম বোরিং, বোকা-বোকা ভাবে হবে। শেষের দিকে গিয়ে কিন্তু ওই বোরিং ব্যাপারটাই ভোল পালটে সুপারডুপারমার্কা হয়ে উঠবে! তবে ল্যাদ কেটে গিয়েছে ভেবে যা-ইচ্ছে-তাই করতে গিয়ে শেষমেশ যাচ্ছেতাই কিছু করে বসলে সেটা কিন্তু খুব একটা ভাল ব্যাপার হবে না। শনি-রবিবারেও মনের অঙ্গুলিহেলনে উঠতে-বসতে গিয়ে কোমরে ব্যথা করে ফেললে যারপরনাই দুঃখজনক হবে না কি ঘটনাটা? বাড়িতে এই উইকেন্ডে ছোটখাটো কোনও সমস্যা দেখা দিতে পারে। চাপ না নিয়ে ঠান্ডা মাথায় ঝটপট সেটা সামলে দেওয়ার চেষ্টা কোরো। রবিবার তো আর রোজ-রোজ আসে না রে ভাই!

 

 

SAGITTARIUS (November 22-December 21) 

এই ছুটিটায় যে যাকে যা-ই বলুক না কেন, স্যাজিটেরিয়াসদের ভিতু বা ল্যাদখোর বলে অপবাদ দিতে পারবে না। নতুন কোনও ঝঁুকি নেওয়ার জন্যও এই চারটে দিন খাসা। ভাগ্য এক’দিন তোমাদের সঙ্গ দেবে সারাদিন ধরেই। রবিবারে সৃজনশীল কাজকর্মে ডুবে থাকলে মন্দ হয় না। যে বিষয়টা নিয়ে অনেকদিন ধরে ভয়ে-ভয়ে আছ, (যেমন পাশের বাড়ির পম্পিকে দু’মাস আগেই লিখে রাখা প্রেমপত্রটা দিয়েই ফ্যালা, অথবা অফিসের বসকে সামনের মাসে চার দিনের ছুটি নেওয়ার কথাটা জানিয়েই ফ্যালা!) সেটা এদিন কেটে যেতে পারে।

 

CAPRICORN (December 22-January 20)

প্রেম বিষয়ক হিজিবিজির জন্য এই ছুটিটা কেপ্রিকর্নদের পক্ষে চমত্‌কার! তবে যাদের নার্ভ দুর্বল, শনি-রবিবার নাগাদ তারা সাবধানে থেকো! রবিবার প্রতিপক্ষের শয়তানিতে শিউরে ওঠার সম্ভাবনা রয়েছে। যে দিকটা একেবারেই ভেবে দ্যাখোনি, সেদিক দিয়েই হয়তো তারা আঘাত হানবে। আগেভাগে সেরকম কিছুর জন্য প্রস্তুত থেকো অতএব। পরিবারের সকলের সঙ্গে দেখা-সাক্ষাত্‌ বা বিয়ে সংক্রান্ত কোনওরকম আলোচনার জন্য এই ছুটিটা খুব একটা ভাল সময় নয়।

 

AQUARIUS (January 21-February 19) 

সামনের এই লম্বা ছুটিটা তোমাদের জন্য ল্যাদ-স্পেশাল একটা ছুটি হয়ে থাকতে চলেছে। যারা নতুন কোনও সম্পর্কে জড়িয়ে পড়বে-পড়বে করছ, তাদের বৃহস্পতি এই চারদিন তুঙ্গে থাকবে বলেই আশা করা যাচ্ছে! শনি-রবিবারগুলো অরিজিনাল ছুটির দিন। ছুটির মেজাজেই দিনদুটো কাটানোর চেষ্টা করলে উইকেন্ডটা দুর্দান্ত রকমের ‘আহা বেশ বেশ বেশ’ যাবে, এটুকু বলতে পারি।

 

PISCES (February 20-March 20) 

ভালমানুষির চূড়ান্ত নিদর্শন রেখে যাবে তোমরা এই ছুটিতে। তবে তার জন্য বাড়ির লোক, বউ বা গার্লফ্রেন্ডের কাছে আচ্ছাসে ঝাড় খাওয়ারও চান্সেস রয়েছে বিলক্ষণ! শনি-রবিবারে সুখে থাকতে-থাকতেই ভূতের কিল খাওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। মুহূর্তের উত্তেজনার চোটে এই ছুটিতে হয়তো এমন কিছু করে বসবে, যার জন্য অনেক-অনেক দিন পরে যাচ্ছেতাই রকমের আফসোস হবে। সেরকমটা যাতে না হয়, সেই চেষ্টাই রেখো সুতরাং!

      

এই রাশিফল পশ্চিমি মত অনুসারে দেওয়া হল